রায় ও রমণী
- কচি মুহম্মাদ ওবায়দুল্লাহ ০১-০৫-২০২৪

রায় মশায়ের রমণী
ভিষন বুঝি সুন্দরী,
রূপে গুনে নেই যে অভাব
নেই যেন তার কোন জুড়ি।

নাকটা যে তার চিকন বাঁশী
মুখটা যে তার গোল,
ঠোট যেন তার গোলাপ পাঁপড়ি
হাসলে পড়ে টোল।

হরিণীর মত চোখ দু’টো তার
চাহনী ভরা মায়া,
যে তাঁকায় তার চোখ পড়েনা
দৃষ্টি যাদুর ছোঁয়া।

কপাল জুড়ে লাল টিপ আর
সিঁথি জুড়ে সিঁদুর,
চুল গুলো তার ভ্রোমর কালো
যেন শীতল মাদুর।

হাত দুটো তার শিল্পী অাঁকা
রান্নাতে সে পাকা,
আঙ্গুল গুলো শুঁই ছোঁয়ানো
হাতে পড়ে শাঁখা।

পাদু’টো তার আলতা রাঙা
যেন গাঁয়ের বধু,
কোমরে সে পরে বিছা
কি যেন তার যাদু।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।